কালিয়ায় দেওয়াডাঙ্গা দু’পক্ষের সংঘর্ষে গুলিতে নিহত ১,আহত ১৫,আটক-৬

Posted on : August 5, 2020 | post in : BD News |Leave a reply |

কালিয়ায় দু’পক্ষের সংঘর্ষে গুলিতে নিহত ১,আহত ১৫,আটক-৬

কালিয়ায় দেওয়া ডাংগা দু’পক্ষের সংঘর্ষে গুলিতে নিহত ১,আহত ১৫,আটক-৬

নড়াইল প্রতিনিধি
নড়াইলের কালিয়ায় নবগঙ্গা নদীর জেগে উঠা চর থেকে অবৈধভাবে বালু উত্তোলনকে কেন্দ্র করে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে প্রতিপক্ষের একজন নিহত হয়েছেন।

উপজেলার দেওয়াডাঙ্গা গ্রামে কাজন মোল্যার সঙ্গে নবগঙ্গা চরের অবৈধ বালু উক্তোলন নিয়ে আমিনুর সরদার গ্রুপের দ্বন্দ্ব-ফ্যাসাদ ও পূর্ব শত্রুতা চলে আসছিল।এরই জেরে আমিনুর গ্রুপের মাসুদ রানা (৩৫)প্রতিপক্ষ কাজল মোল্যার অস্ত্রের ছোড়া গুলিতে নিহত হয়।

সে উপজেলার দেওয়াডঙ্গা গ্রামের আলী আকবরের ছেলে। এছাড়া গুলিবিদ্ধ ও দেশীয় অস্ত্রের আঘাতে শিশু ও নাররীসহ অন্তত ১৫জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

বুধবার সকাল সাড়ে ৮টায় উপজেলার দেওয়াডাঙ্গা গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ গ্রুপনেতা ও হত্যাকারী কাজল মোল্যাসহ খুনের ঘটনায় জড়িত থাকার সন্দেহে ৬জন আটক করেছে।

অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে মোতায়েন রয়েছে।এ হত্যার ঘটনাকে কেন্দ্র করে ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।
সরেজমিনে জানা যায়,কালিয়া উপজেলার পুরুলিয়া ইউনিয়নের দেওয়াডাঙ্গা গ্রামের পাশ দিয়ে নবগঙ্গা নদী প্রবাহিত।

ওই নদীর দেওয়াডাঙ্গা গ্রামের নিকটে জেগে উঠা চর থেকে একই গ্রামের মৃত মকবুল মোল্যার ছেলে কাজল মোল্যা(৫০)দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে।

সম্প্রতি পতিপক্ষ আমিনুর সরদারের লোকজন এ বালু উত্তোলন বন্ধ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট আবেদন করেন। কিন্তু রহস্যজনক কারণে ওই অবৈধ বালু উত্তোলন বন্ধ হয়নি। তারপরও আমিনুর গ্রুপের লোকজন ওই চর থেকে বালু উত্তোলনে প্রতিপক্ষ কাজল মোল্যাকে বাধা দিয়ে আসছিল।

এরই জের ধরে বুধবার (৫আগষ্ট) সকাল সাড়ে ৮টার দিকে কাজল মোল্যা তার গ্রুপের ৫০/৬০জন লোকজন অবৈধ অস্ত্রসহ আমিনুর গ্রুপের লোকজনের ওপর অতর্কিত হামলা চালায়। তখন উভয় গ্রুপের মধ্যে সংঘর্ষ বেধে যায়।

কাজল মোল্যার অবৈধ অস্ত্রের ছোড়া শর্টগানের গুলিতে মাসুদ রানাসহ ৯জন গুলিবিদ্ধ এবং দেশীয় অস্ত্রের আঘাতে ৬জন আহত হয়।

তাদের মধ্যে গুলিবিদ্ধ মাসুদ রানাকে মুমূর্ষূ অবস্থায় নড়াইল সদর হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অন্য আহতরা হলেন, একই গ্রামের ৪বছরের শিশু ইভা খানম তার মা সাথী বেগম (২২),মাসুদ রানা (৩৫) আ.রহমান শেখ (৩৫), অনিক শেখ (২৭), আমিনুর সরদার (৪৫), ইমরান সরদার (৩০), রাজীব শেখ (২৫),হেকমত শেখ (৩৫) গুলিবিদ্ধসহ মুকুল শেখ (৩৫), মনোয়ারা বেগম (৩৫), তিশা খানম (১৮) ও শফি সরদারসহ (৬৫) অন্তত ১৫ জন আহত হন। তারা নড়াইল সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছে।
এ বিষয় কালিয়া থানার ওসি মো.রফিকুল ইসলাম জানান,‘ঘটনার সঙ্গে জড়িত ৬জনকে আটক করা হয়েছে। বাকি জড়িতদের গ্রেফতারে জোর চেষ্টা চলছে। লাশের ময়না তদন্তের জন্য হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন আছে।’

Leave a Reply

 
Theme Designed Bybody{border:6px solid orange; margin:6px;}
Skip to toolbar