ভারত পাকিস্তান আক্রমন করলে , পাকিস্তান প্রোতিশোধ নিয়ার চিনতা করবে না…

Posted on : February 20, 2019 | post in : BD News,Others |Leave a reply |

 

আর পড়ুন…

পাকিস্তান এতো দুর্বল নয় যে চুড়ি পরে বসে থাকবে : কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী…….. কাশ্মীর নিয়ে ভারতকে আবারো পিছু হটার আহ্বান জানিয়েছেন ভারত অধিকৃত জম্মু কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহ।

তিনি বলেছেন, পাকিস্তান এতো দুর্বল নয় যে, কাশ্মীরের দাবি ছেড়ে দেবে। তাই তিনি ভারতকে পাকিস্তান অধিকৃত কাশ্মীরের দাবি ছেড়ে দিয়ে তা ফিরে পাওয়ার লড়াই বন্ধ করা উচিত বলে মন্তব্য করেন।

কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ও ন্যাশনাল কনফারেন্সের সভাপতি ফারুক আব্দুল্লাহ বুধবার উত্তর কাশ্মীরের বারমুল্লা জেলার উরি এলাকায় দলীয় এক কর্মীসভায় এসব কথা বলেন।

এর আগেও তিনি আরেকবার এ ধরনের মন্তব্য করেছিলেন। তখন বলেছিলেন, পাকিস্তান অধিকৃত কাশ্মীর পাকিস্তানেরই।

কাশ্মীর হামলা নিয়ে ভারতকে পাল্টা জবাব দিল ইমরান ! ভারতকে নিঃশর্ত যে প্রস্তাব দিল ইসরাইল

যতই লড়াই করা হোক, এর কোনো পরিবর্তন ঘটবে না। ফারুক বলেন, ‘আর কতদিন আমরা বলতেই থাকব যে, পাকিস্তান অধিকৃত কাশ্মীর আমাদের? এটা ওদের পৈত্রিক জায়গা নয়। ওটা পাকিস্তান, আর এটা মানে জম্মু ও কাশ্মীর ভারত।

৭০ বছর কেটে যাওয়ার পরও ভারত পাকিস্তান অধিকৃত কাশ্মীর ফিরে পায়নি বলেও মন্তব্য করেন ফারুক। বলেন, ‘এখন ওরা বলছে, এটা আমাদের জায়গা। ভারত বলছে, ওটা আমাদের জায়গা।

পাকিস্তান

পাকিস্তান অধিকৃত কাশ্মীর ফিরে পেতে হবে। আমরাও বলছি, পাকিস্তানের হাত থেকে কেড়ে নিতে হবে। আমরা সব দেখছি। ওরা কিন্তু দুর্বল নয়, চুড়ি পরে বসে নেই। ওদের হাতেও পরমাণু বোমা আছে।

 

যুদ্ধের কথা ভাবার আগে আমাদের কিন্তু মনে রাখতে হবে, আমাদেরও বেঁচে থাকতে হবে।’ গত সপ্তাহে শ্রীনগরে তিনি মন্তব্য করেন, শুধু ভারতের লোকজন নয়, ‘গোটা দুনিয়াকে সোজা কথাটা বলছি, কাশ্মীরের যে অংশটা পাকিস্তানে রয়েছে, সেটা পাকিস্তানের আর এদিকের অংশটা ভারতের।

 

ভারত, পাকিস্তান নিজেদের মধ্যে যত যুদ্ধই করুক, এটা বদলাবে না।’ এই মন্তব্যের জেরে অসন্তুষ্ট হয় কেন্দ্রীয় ক্ষমতাসীন দল বিজেপি, বিহারে তার বিরুদ্ধে দায়ের করে দেয়া হয় মামলা।

ফারুক বলেন, ‘আমার বিরুদ্ধে মামলা হয়েছে, তাও সেটি করেছেন একজন মুসলিম। সৃষ্টিকর্তা ওকে রক্ষা করুন। ওর অবস্থাটা দেখুন। উনি কাশ্মীরের পরিস্থিতি জানেন না, আমাদের অবস্থাও বোঝেন না।

 

পাকিস্তান বোমা ফেললে কাশ্মীরে আমআদমি, সেনা জওয়ানরা মরবে। এখান থেকে বোমা মারলে পাকিস্তান অধিকৃত কাশ্মীরেও আমাদের লোকজন, সেনা মরবে।

আর কতদিন এই প্রলয় চলতে থাকবে, নিরপরাধ মানুষের রক্তক্ষয় হয়েই যাবে?’ এমন একটা দিন আসবে যখন নিয়ন্ত্রণ রেখায় অবাধে মানুষ আসা যাওয়া করতে পারবেন, ‘আশা প্রকাশ করেন ফারুক।

 

বলেন, একটা দিন আসবে যখন নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে লোকে এমনভাবে আসা-যাওয়া করবেন যেন এক বাড়ি থেকে আরেক বাড়ি যাচ্ছেন। এমন দিন আসবে, এই বিশ্বাস রাখুন, আর তা না হলে এ দেশে শান্তিই আসবে না।

ইরান-বিরোধী জোট করতে আরব দেশগুলোর প্রতি ইসরাইলের আহ্বান….. ইসলামি প্রজাতন্ত্র ইরানের বিরুদ্ধে জোট গঠনের জন্য আরব দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন ইহুদিবাদী ইসরাইলের যুদ্ধমন্ত্রী এভিগদোর লিবারম্যান।

তিনি ইসরাইলের প্রতি বন্ধুত্বের হাত বাড়ানোর জন্যও আরব দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন।

 

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেইসবুকে নিজের পেইজে লিবারম্যান লিখেছেন- “মধ্যপ্রাচ্যে এখন ইরান-বিরোধী জোট গঠনকরা জরুরি।

মিশরের সাবেক প্রেসিডেন্ট আনোয়ার সাদাতের প্রশংসা করে তিনি বলেছেন, “আনোয়ার ছিলেন সাহসী নেতা যিনি স্রোতের বিপরীতে অবস্থান নিয়েছিলেন।

 

বর্তমান আরব নেতাদেরকে আনোয়ার সাদাতের পদাঙ্ক অনুসরণ করা এবং আল-কুদস বা জেরুজালেম সফর করে ইসরাইলের সঙ্গে চুক্তিতে সই করার আহ্বান জানিয়েছেন লিবারম্যান।

Tags:

Leave a Reply

 
Theme Designed Bybody{border:6px solid orange; margin:6px;}