বলিউড বাদশা শাহরুখ খান সফলতম সিনেমার তালিকা ও এর আয়..

Posted on : November 2, 2021 | post in : Others |Leave a reply |

নব্বইয়ের দশক জুড়ে কীভাবে বক্স অফিসের সীমা একের পর অতিক্রম করেছে কিং খান অভিনীত ছবির আয়, তা বিস্ময়কর!

শাহরুখ খান পড়েছেন অর্থনীতি শাস্ত্রে। কিন্তু অর্থনীতিবিদ হওয়ার বাসনা ছিল না তার। আশৈশব অভিনয়ের মায়ায় তিনি সক্রিয় ছিলেন বেশি থিয়েটারে। মজবুত ভিত্তি, পরিশ্রম আর অনন্য ব্যক্তিত্বের কারণে খ্যাত হয়েছেন। অর্থনীতি শিক্ষার্থী পরিণত বয়সে বিপুল অর্থের মালিক হয়েছেন। নব্বইয়ের দশক জুড়ে কীভাবে বক্স অফিসের সীমা একের পর অতিক্রম করেছেন কিং খান অভিনীত ছবির আয়, তা বিস্ময়কর!    

দিল্লির সাধারণ মধ্যবিত্ত ঘরে ১৯৬৫ সালের এই দিনে জন্মানো শাহরুখ খান ১৯৯২ সালে প্রথম পা রাখেন বলিউডে । সেই থেকে আজও কোটি ভক্তের প্রিয় তারকা তিনি। বিশ্বজুড়েই ফ্যান তার অগণিত। তবে খারাপ সময় যে আসেনি তা নয়। কিন্তু শেষ পর্যন্ত তিনি কিং খানই। 

শুরুতে তার সাম্প্রতিক হাল জানে নেই চলুন। পুত্র আরিয়ান মাদক মামলার আসামি হয়ে জেল খেটে শাহরুখের ইমেজে দাগ ফেলেছেন। তবে নিশ্চিত বলা যায়, যূথবদ্ধ পরিবারটি এ দুঃসময় কাটিয়ে উঠবে। দীর্ঘ বিরতির পর গেল বছরের নভেম্বরে “পাঠান” সিনেমার শুটিং শুরু করেন বলিউড বাদশাহ শাহরুখ খান। কিন্তু এই সিনেমার এখনও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।

বলিপাড়ার প্রেস নিশ্চিত করে, নিভৃতে একাধিক সিনেমার জন্য নিজেকে তৈরি করছেন এ সুপারস্টার। ২০১৮ সালে শাহরুখকে সবশেষ “জিরো” সিনেমায় দেখা যায়।

তবে আমরা শুধু যদি নব্বই দশকের দিকেই তাকাই, তবে দেখব, শাহরুখ খান ছিলেন সে সময়েরও বক্স অফিস কিং। তার অভিনীত সিনেমাগুলোর আয় কোটি কোটি রুপি। নব্বইয়ের বক্স অফিসে শাহরুখের আছে এমন কিছু মাইলস্টোন, যা আর কোনো কালে অতিক্রম সম্ভব না।

ভারতের বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম বলিউড লাইফ বক্স অফিসে তোলপাড় সৃষ্টিকারক শাহরুখ খানের এমন কিছু সিনেমার তালিকা করেছে, যা আপনাকে নব্বই দশকে তার সিনেমার স্বর্ণদিন মনে করাবে। যে দশকে তার ছবিতে আর্বিভাব সে দশকেই তিনি উচ্চতম আসনে। অনেকে মনেকরেন, এটি একমাত্র শাহরুখের পক্ষেই সম্ভব।

নব্বইয়ের দশকে শাহরুখ অভিনীত সফলতম সিনেমার তালিকা ও এর আয়ের হিসেব জেনে নেই চলুন :

দিওয়ানা ছবিটি মুক্তি পায় উনিশো বিরানব্বই (১৯৯২) সালে। সিনেমাটি সাত দশমিক পচাত্তর কোটি রুপি আয় করে।

বাজিগর মুক্তি পায় তিরানব্বই সালে। ছবিটি সাত দশমিক পচাত্তর কোটি রুপি আয় করে।

কাভি হাঁ কাভি না মুক্তি পায় উনিশো চুরানব্বই সালে। এর আয় ছিল তিন দশমিক অস্টআশি কোটি রুপি।

করণ অর্জুন সিনেমা পচানব্বই সালের। এটি ব্যবসা করে বোত্রিশ দশমিক পনেরো কোটি রুপি।

  • দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে কেউ ভুলবে না। এটি মুক্তি পায় পচানব্বই সালে। অলটাইম ব্লক বাস্টার গণ্য ছবিটি আয় করে একষট্টি কোটি রুপি।
  • রাম জানে মুক্তি পায় উনিশো পচানব্বই সালে। এ ছবির আয় নয় দশমিক পঞ্চাশ কোটি রুপি।
  • ইয়েস বস সাতানব্বই সালের মুভি। এর মোট মুনাফা এগারো দশমিক তেত্রিশ কোটি রুপি।

 

সাতানব্বইয়ের আরেক ছবি পারদেশ। এর আয় বাইশ দশমিক তিরাশি কোটি রুপি।

এই তো সেদিন মনে হলেও দিল তো পাগল হ্যায় সাতানব্বই সালের ছবি। এর মোট উপার্জন চৌত্রিশ দশমিক সাতানব্বই কোটি রুপি।

কুছ কুছ হোতা হ্যায় সিনেমায় কাজল, রানীর কম অবদান ছিল না। নব্বইয়ের সাড়া জাগানো ছবিটি আয় করে ছিচল্লিশ দশমিক সাতাশি কোটি রুপি।

সহঅভিনেত্রী হিসেবে শাহরুখের সঙ্গী হননি এমন তারকা কম। বিরানব্বইয়ে শুরু থেকে চলচ্চিত্র ক্যারিয়ারে শ্রীদেবী থেকে জুহি হয়ে অনন্যা মাধুরি দীক্ষিত সবার সাথেই স্ক্রিন শেয়ার করেছেন কিং খান। এ তো গেল আগের তারকাদের কথা। তরুণতম আলিয়া ভাট প্রজন্মও হয়েছেন শাহরুখের নায়িকা।

শাহরুখ খান যেন বলিউডের এক অনন্ত যৌবনধারী পুরুষ। জরা ধরে না যার বয়সে। চরিত্রের প্রয়োজনে যে কোনো সাজেই তিনি দুর্দান্ত।

বলিপাড়ার নতুন খবর হচ্ছে, এবার শাহরুখ জুটি বাঁধতে যাচ্ছেন দক্ষিনী গ্ল্যামার গার্ল নয়নতারা’র সঙ্গে।

এই নয়নতারা হচ্ছেন দক্ষিণী চলচ্চিত্রের সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেত্রী। মাস খানেক এ গুঞ্জন হাওয়ায় ভাসছিলো। এবার সেই গুঞ্জনকে সত্য দাবি করেছে ভারতের বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম পিংকভিলা।

খবরে প্রকাশ, তামিল সিনেমার খ্যাতিমান পরিচালক অ্যাটলির নতুন সিনেমায় শাহরুখ নয়নতারা জুটিকে দেখা যাবে। আর এর কেন্দ্রীয় নারী চরিত্রে থাকছেন নয়নতারা। তবে সময় উপযোগী বাণিজ্যিক প্রচারণার স্বার্থে এখনই সিনেমার নাম প্রকাশ করেনি ছবি সংশ্লিষ্টরা।

২০০৩ সালে মালয়ালাম “মানসসিনাক্কার”র মাধ্যমে ১৯ বছর বয়সে সিনে পর্দায় পা রাখেন নয়নতারা। ২০১৮ সালে ফোর্বস ম্যাগাজিনের সেলিব্রেটি একশ (১০০) তালিকায় একমাত্র দক্ষিণী অভিনেত্রী হিসেবে ছিলেন তিনি।

  • একটি ঘনিষ্ঠ সূত্র পিংক ভিলাকে জানায়, পরিচালক অ্যাটলি ও শাহরুখ খান দুজনেই নয়নতারার সঙ্গে কথা বলেছেন। তারা চুড়ান্ত সিদ্ধান্ত নেন ছবির প্রয়োজনে অনিবার্য নয়নতারা। নতুন শাহরুখ নয়নতারা জুটির অভিষেক এখন সময় মাত্র।
  • এরই মধ্যে সিনেমার প্রিপ্রোডাকশনের কাজ শুরু হয়ে গেছে। এটিও জানা গেছে ছবিটি হবে অ্যাকশন-থ্রিলার ঘরাণার। বিপুল পুঁজি ধরতে ছবিটি শুধু তামিল বা হিন্দিতে হচ্ছে না। এটি হবে বহুভাষিক। পুরো ভারত জুড়ে ঝড় তোলাই এ ছবির লক্ষ্য। এর সমস্ত আয়োজন এত দিন চলেছে নিভৃতি। ভারতের চলচ্চিত্র শিল্প যে এক ভেদহীন জগত তারও প্রমাণ হতে চলেছেন শাহরুখ নয়নতারা জুটি। যেখানে বম্বের সঙ্গে সমান তালে পা চলে দক্ষিণী ইন্ডাস্ট্রি।
    শাহরুখ ভক্তরা জানেন, কিং খান কথার চেয়ে কাজে বেশি বিশ্বাসী। তার ব্যক্তিত্বের অসামান্য দিক এটি। জনপ্রিয়তা অনেকেই পেয়েছেন বলিউডে। কিন্তু বলি বাদশাহ বলতে বোঝায় অদ্বিতীয় শাহরুখ খানকেই। তিন দশকের শ্রম নিংড়ানো ক্যারিয়ারে তার আজকের অবস্থান। নাচন কুদন মার্কা স্টার তকমার বাইরেও শাহরুখের আছে অন্য পরিচয়। বিশ্ব জুড়েই তিনি এক বিজনেস মেন্টর হিসেবে আলোচনায় থাকেন নিয়মিত। সাধারণ মধ্যবিত্ত পরিবারে জন্ম নেয়া “পদশ্রী” খেতাবধারী এ তারকার সংগ্রামী জীবন কাহিনী নিয়ে যে এক দিন বায়োপিক হবে না এর গ্যারান্টি কী?

এই ধরনের ভাইরাল খবর খুঁজে পেতে সাথে থাকুন

                                 আর এখন পর্যন্ত রেজিস্ট্রেশন  না করে থাকলে আজি

                                       রেজিস্ট্রেশন  করে ফেলুন আমাদের প্রমো কোড ব্যবহার করে

1xbet এ রেজিস্ট্রেশন করতে ক্লিক করুন:          

https://cutt.ly/vgBd9i1

কিভাবে রেজিস্ট্রেশন করবেন ভিডিও

https://www.youtube.com/watch?v=_05m6XtQa7k

তাছাড়া, প্রমোকোড ব্যবহারে পাচ্ছেন ১০০% বোনাস !

Promocode : Bazi157

Tags: , , , , , , , , , , , , , ,

Leave a Reply

 
Theme Designed Bybody{border:6px solid orange; margin:6px;}
Skip to toolbar